ক্যামেরায় আঁকা ফুলের ক্যানভাস: দক্ষিণ কোরিয়ার ফুলে ছেয়ে থাকা প্রাকৃতিক দৃশ্য

Insightful Ink-walk
0

যদি আপনি এমন একটি গন্তব্য খুঁজছেন যা প্রাকৃতিক সৌন্দর্য এবং রঙিন সাংস্কৃতিক ইভেন্টে ভরপুর, তাহলে দক্ষিণ কোরিয়া হতে পারে আপনার জন্য সেরা পছন্দ। বিশেষ করে বসন্তকালে, যখন দেশটি বিভিন্ন ধরনের সুন্দর ফুলে আচ্ছাদিত থাকে যা মনোমুগ্ধকর দৃশ্য তৈরি করে। এই নিবন্ধে, আমরা দক্ষিণ কোরিয়ার কিছু জনপ্রিয় ফুল এবং সেগুলি কোথায় দেখতে পারেন তা পরিচয় করিয়ে দেব।


(toc) #title=(মূল বিষয়বস্তু)




চেরি ব্লসম (벚꽃)

দক্ষিণ কোরিয়ার অন্যতম প্রতীকী ফুল হল চেরি ব্লসম, যা কোরিয়ান ভাষায় বটক্কট (벚꽃) নামে পরিচিত। এই সূক্ষ্ম গোলাপী এবং সাদা ফুলগুলি মার্চের শেষ থেকে এপ্রিলের শুরু পর্যন্ত ফোটে এবং লক্ষ লক্ষ দর্শককে আকর্ষণ করে যারা এগুলি দেখতে আসে। চেরি ব্লসম উপভোগ করার সেরা স্থানগুলির মধ্যে রয়েছে সিউলের ইয়েওইডো পার্ক, জিনহায়ের গুনহাংজে ফেস্টিভ্যাল এবং জেজু দ্বীপের সানবাংসান পর্বত।

প্লাম ব্লসম (매화)

আরেকটি বসন্তের ফুল যা দক্ষিণ কোরিয়ার স্থানীয় হল প্লাম ব্লসম, যা কোরিয়ান ভাষায় মেহওয়া (매화) নামে পরিচিত। এই সাদা বা গোলাপী ফুলগুলির মিষ্টি সুবাস রয়েছে এবং প্রায়ই প্লাম চা বা প্লাম ওয়াইন তৈরিতে ব্যবহৃত হয়। আপনি গওয়াংইয়াং মেহওয়া গ্রামে প্লাম ব্লসম দেখতে পারেন, যেখানে তারা মধ্য মার্চে একটি বার্ষিক উৎসব আয়োজন করে। এছাড়াও, ইনচনের গোরিয়োসান পর্বত বা বুচনের ওনমিসান পাহাড়ে প্লাম ব্লসম এবং আজালিয়া দেখতে পারেন।





আজালিয়া (진달래)

আজালিয়া, যা কোরিয়ান ভাষায় জিন্দাল্লে (진달래) নামে পরিচিত, হল ফুলের ঝোপ যা বিভিন্ন শেডের বেগুনি, গোলাপী, লাল এবং কমলা রঙে আসে। এগুলি রয়্যাল আজালিয়া নামেও পরিচিত কারণ এগুলি কোরিয়ান উপদ্বীপের স্থানীয় এবং রাজা ও কবিদের দ্বারা দীর্ঘকাল ধরে প্রশংসিত হয়েছে। আজালিয়া এপ্রিলের শেষ থেকে মে মাসের শুরু পর্যন্ত ফোটে এবং আপনি এগুলি গুনপোর রয়্যাল আজালিয়া হিলে দেখতে পারেন, যেখানে তারা সাংস্কৃতিক প্রোগ্রাম এবং অভিজ্ঞতা সহ একটি উৎসব আয়োজন করে। এছাড়াও, বুসানের কাছে হোয়াংমাসান কান্ট্রি পার্কে আজালিয়া দেখতে পারেন, যেখানে এগুলি রঙিন কম্বলের মতো মাঠকে আচ্ছাদিত করে।

অন্যান্য ফুল

বসন্তের এই ফুলগুলির পাশাপাশি, আপনি সারা বছর দক্ষিণ কোরিয়ায় আরও অনেক ফুল দেখতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি মার্চ থেকে এপ্রিল পর্যন্ত জেজু দ্বীপে ক্যানোলা ফুল (বা রেপসিড ফুল), যা কোরিয়ান ভাষায় ইউচেক্কট (유채꽃) নামে পরিচিত, দেখতে পারেন। এই উজ্জ্বল হলুদ ফুলগুলি নীল আকাশ এবং সমুদ্রের সাথে একটি আকর্ষণীয় বৈপরীত্য তৈরি করে। এছাড়াও, আপনি মার্চ থেকে জুন পর্যন্ত এভারল্যান্ডে টিউলিপ এবং গোলাপ দেখতে পারেন, যা দক্ষিণ কোরিয়ার বৃহত্তম থিম পার্ক। এভারল্যান্ডে চার ঋতুর বাগান রয়েছে যেখানে এক মিলিয়নেরও বেশি ফুল এবং ভাস্কর্য রয়েছে।

স্থানীয় ফুল

দক্ষিণ কোরিয়ার স্থানীয় ফুলগুলির মধ্যে রয়েছে হিবিস্কাস সিরিয়াকাস (বা রোজ অফ শ্যারন), যা কোরিয়ান ভাষায় মুগুংহওয়া (무궁화) নামে পরিচিত, যা দক্ষিণ কোরিয়ার জাতীয় ফুলও। এটি অমরত্ব এবং অধ্যবসায়ের প্রতীক এবং এটি জাতীয় সংগীতে উল্লেখিত। আপনি জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত সিউল গ্র্যান্ড পার্ক এবং নামসান পার্কে মুগুংহওয়া দেখতে পারেন। আরেকটি স্থানীয় ফুল হল ইরিথ্রোনিয়াম, যা কোরিয়ান ভাষায় সানইউজা (산유자) নামে পরিচিত, যা একটি হলুদ ফুল যা পাথুরে ঢাল এবং বনভূমিতে জন্মায়। আপনি এপ্রিল থেকে মে পর্যন্ত সোরাকসান ন্যাশনাল পার্ক এবং ওডায়েসান ন্যাশনাল পার্কে সানইউজা দেখতে পারেন।

দেখা যাচ্ছে, দক্ষিণ কোরিয়ার ফুলের বৈচিত্র্য তার সংস্কৃতি এবং ইতিহাসকে প্রতিফলিত করে। আপনি যদি একটি রোমান্টিক গেটওয়ে, একটি পরিবার-বান্ধব অ্যাডভেঞ্চার, বা একটি একক ভ্রমণ খুঁজছেন, আপনি আপনার স্বাদ এবং মেজাজের সাথে মানানসই কিছু পাবেন। তাই কেন আপনার পরবর্তী ভ্রমণ পরিকল্পনা করবেন না দক্ষিণ কোরিয়ায় এবং এর ফুলের সৌন্দর্য উপভোগ করবেন?

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!